শুক্রবার | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে চলছে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ

প্রকাশিত :
আকিব শাহরিয়ার, লাখাই থেকে :  হবিগঞ্জ-লাখাই সড়কের কালাউক পোস্ট অফিসের বিপরীত পাশে সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণকালে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে লাখাই উপজেলা প্রশাসন কর্তৃক স্থাপনা নির্মাণ কাজ স্থগিত রাখার জন্যে নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবারো ঐ স্থাপনাগুলোর নির্মাণ কাজ চলছে। সরেজমিনে দেখা যায়, অবৈধ স্থাপনায় টিনের চাল নির্মাণ সম্পন্ন করা হয়েছে।
উল্লেখ্য, কিছুদিন পূর্বে সংবাদ প্রকাশিত হয় যে, হবিগঞ্জ লাখাই সড়কের পার্শ্ববর্তী বিভিন্ন হাট-বাজার ও সরকারি খাল ভরাট করে স্থায়ী-অস্থায়ী স্থাপনা তৈরি করে দখল করে নিচ্ছে স্থানীয় ভূমি দখলকারী চক্র। সরেজমিনে দেখা যায় উপজেলার বুল্লা বাজার, কালাউক বাজার, বামৈ বাজার ও মোড়াকরি বাস স্ট্যান্ড এবং বাজারের নিকটবর্তী সরকারি পুকুর, ডোবা, নালা দখল করে এ অবৈধ কর্মকান্ড চালানো হচ্ছে।
জানা যায় দীর্ঘদিন যাবৎ লাখাই উপজেলার এসব সরকারি ভূমি বেদখল হয়ে আছে, এসব ভূমি উদ্ধারের জন্য মাঝেমধ্যে যৎসামান্য সরকারি প্রচেষ্টা লক্ষ্য করা গেলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। মাঝেমধ্যে কিছু স্থাপনা উচ্ছেদ হলেও পরবর্তীতে আবারও তা পূর্বাবস্থায় ফিরে যায়। এতে করে কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি বেহাত হচ্ছে। অপরদিকে বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে সরকার।
এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা জানান, খাল পুরোটাই দখল হয়ে গিয়েছে ইতিমধ্যে। ব্যবসায়ীরা দোকানপাট তৈরি করে ব্যবসা করছে। এ অবস্থায় এই বিষয়ে আগামী উপজেলা সমন্বয় সভায় আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।
আজকের সর্বশেষ সব খবর