শুক্রবার | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ভিরাট কোহলী, উইলিয়ামসনের যুদ্ধে এগিয়ে কে? ভন নয়, কথা বলুক পরিসংখ্যান

প্রকাশিত :

তরঙ্গ ডেস্ক : টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপ, টেস্টের বিশ্বকাপ বললেও ভুল বলা হয় না। ঠিক এক মাস পর তার ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। ১৮ জুন সাদাম্পটনের সেই লড়াইয়ে ব্লেজার গায়ে টস করতে নামবেন বিরাট কোহলী এবং কেন উইলিয়ামসন। মাঠের লড়াইয়ের আগেই তাঁদের মধ্যে যুদ্ধ লাগিয়ে দিয়েছেন মাইকেল ভন। সেই যুদ্ধে কোহলীর পাশে পাকিস্তানের সলমন বাট। ভনের কথা অনুযায়ী ব্যাটসম্যান হিসেবে কোহলীর থেকে এগিয়ে উইলিয়ামসন। বাটের আবার বক্তব্য ভনের কথা অবান্তর, পাত্তা দেওয়ার প্রয়োজন নেই। কিন্তু পরিসংখ্যান কী বলছে? টেস্টের বিশ্বকাপের আগে এগিয়ে রয়েছেন কোন দলের অধিনায়ক?

টেস্ট ক্রিকেট

লাল বলের খেলায় উইলিয়ামসনের অভিষেকের ৭ মাস পর অভিষেক হয় কোহলীর। ২০১১ সালের জুন মাসে। অভিষেক পরে হলেও এখনও অবধি বেশি ম্যাচ খেলেছেন কোহলীই। ৯১টি ম্যাচে ১৫৩টি ইনিংস খেলেছেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২৭টি শতরান-সহ টেস্টে কোহলীর সংগ্রহ ৭৪৯০ রান। একটু পিছিয়ে রয়েছেন কিউই অধিনায়ক। ৮৩টি ম্যাচে তিনি খেলেছেন ১৪৪টি ইনিংস।

২৪টি শতরান-সহ উইলিয়ামসনের সংগ্রহ ৭১১৫ রান। রান কম থাকলেও উইলিয়ামসন সামান্য এগিয়ে গড়ে। টেস্টে কোহলীর গড় ৫২.৩৭ এবং উইলিয়ামসনের ৫৪.৩১। দ্বিশতরানের হিসেবে উইলিয়ামসনকে পিছনে ফেলে দিয়েছেন কোহলী। এখনও অবধি ৭টি দ্বিশতরান করেছেন ভারত অধিনায়ক, কিউই অধিনায়কের ৪টি। আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন উইলিয়ামসন। কোহলী বেশ খানিকটা পিছিয়ে পঞ্চম স্থানে।

আজকের সর্বশেষ সব খবর