বুধবার | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে লকডাউনে ঢাকাগামী বাসকে পুশ ব্যাক ও অর্থদন্ড প্রদান

প্রকাশিত :

আকিব শাহরিয়ার, লাখাই থেকে : লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে যাত্রীবাহী বাসকে পুশ ব্যাক ও অর্থদন্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা’র নেতৃত্বে উপজেলার কালাউক ও বামৈ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ ফের বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের যার যার ঘরে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়।

এসময় ব্যবসায়ীকে ১ টি মামলায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর আওতায় মাস্কবিহীন ও নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পর ব্যবসা পরিচালনা ও চলাফেরার অপরাধে ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া পথচারীদের মাস্ক ক্রয় করে পড়তে বাধ্য এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

করোনাকালীন সময়ে মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন, জরুরী প্রয়োজন ব্যতীত লকডাউনের সময় যার যার ঘরে অবস্থান করুন এবং স্বাস্থ্যবিধি মেনে করোনা প্রতিহত করুন এসব বিষয়ে সকলকে অবহিত করা হয়। এছাড়াও এসময় বুল্লা বাজার থেকে আগত পালকি নামক একটি বাস (বাস নাম্বার;- ঢাকা মেট্রো ব- ১৫-১০৬৫) যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সময় কালাউক বাজারের নিকট ধৃত হয়। পরবর্তীতে বাস চালককে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী ৫০০ টাকা জরিমানা করা হয় এবং যাত্রী সহ বাসকে পুশ ব্যাক করা হয়। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।

আজকের সর্বশেষ সব খবর