শুক্রবার | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত

প্রকাশিত :

শিব্বির আহমদ আরজু : সারাদেশের ন্যায় হবিগঞ্জের বানিয়াচংয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র শবেবরাত পালিত হচ্ছে। আজ সোমবার (২৯ মার্চ) সন্ধ্যার পর ধর্মপ্রাণ মুসলমানগণ পবিত্র শবেবরাত পালনের উদ্দেশ্যে পবিত্র মসজিদে গিয়ে এশার নামাজ আদায় করেন। এশার নামাজের পর শুরু হয় ওয়াজ-নসিহত,তসবিহ-তাহলিল পালন, পবিত্র কোরআন তেলাওয়াত এবং জিকির-আজকার। পরে সম্মিলিতভাবে শুরু হয় মোনাজাত। মোনাজাত করতে গিয়ে অনেকেই বিগত দিনের কৃত গুনাহের জন্য মহান আল্লাহর কাছে তওবা করেন এবং আগামী দিনগুলো যেন সুন্দর ও উত্তম হয় এর জন্য রোনাজারি করেন।

এ ব্যাপারে বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা সিরাজুল ইসলাম তরঙ্গ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পবিত্র কোরআন এবং হাদীসে শবেবরাত সম্পর্কে এতটা গুরুত্ব না দিলেও সাধারণ ধর্মপ্রাণ মুসলমান আবহমানকাল থেকেই পবিত্র শবেবরাত পালন করে আসছেন। এদিনটি তাদের কাছে খুব-ই গুরুত্বপূর্ণ। শবেবরাত এর ন্যায় যেন শবে কদরও সঠিকভাবে পালন করা হয় সেক্ষেত্রে সবার প্রতি অনুরোধ জানাচ্ছি।

বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী গ্যানিংগঞ্জ বাজার জামে মসজিদে বয়ান পেশ করেন ওই মসজিদের খতিব আল্লামা শায়খ মখলিছুর রহমান। ৩য় তলা বিশিষ্ট জামে মসজিদে আলেম-উলামা, ধর্মপ্রাণ মুসল্লি, ব্যবসায়ী, শিক্ষক, সাবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে মুসল্লিদের মধ্যে তবারক বিতরণ করা হয়। এমনিভাবে উপজেলার সকল মসজিদে মুসল্লিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আজকের সর্বশেষ সব খবর