রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বিশ হাজার মানুষের দুর্ভোগ থেকে মুক্তি

প্রকাশিত :

হবিগঞ্জ প্রতিনিধি ॥ অন্তত বিশ হাজার মানুষের দুর্ভোগের চিহ্ন বহন করছিল হবিগঞ্জের ভাটি অঞ্চল লাখাই উপজেলার ভরপুর্ণি থেকে বুল্লা বাজার পর্যন্ত সড়কটি। যানবাহন তো দূরের বিষয়; এ সড়ক দিয়ে পায়ে হেঁটে চলাচলই ছিল কষ্টসাধ্য। অবশেষে নির্মাণ হল একটি আরসিসি রাস্তা। দুর্ভোগ থেকে মুক্তি পেলেন অন্তত ২০ হাজার মানুষ।
হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এ রাস্তাটি নির্মাণ করে দিয়েছেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) মাধ্যমে এ রাস্তার নির্মাণে ব্যয় হয়েছে দুই কোটি ২৭ লাখ টাকা। সংসদ সদস্য গতকাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধনী ফলক উন্মোচন করেন।
স্থানীয়রা জানান, উপজেলার বুল্লা ইউনিয়নের ভরপূর্ণি, বলাকান্দি, ভবানীপুর, চান্দপুর, পূর্ণিবাড়ি, চন্দ্রপুর, হেলারকান্দি, চরগাঁও, গোয়াকারা, সিংহগ্রাম, কামড়াপুর, গোপালপুর, নিধনপুর, পূর্ব বুল্লা, পশ্চিম বুল্লাসহ বিশটি গ্রামের সাথে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন ছিল দীর্ঘদিন ধরে। শুধু পায়ে হেঁটে চলার মতো একটি রাস্তার চিহ্ন ছিল এখানে। যা দিয়ে যানবাহন চলাচল করতে পারতো না। এজন্য দুর্ভোগ পোহাচ্ছিলেন বুল্লা ইউনিয়নসহ বানিয়াচং উপজেলার অনেক গ্রামের মানুষও। বোরো মৌসুমে দুর্ভোগের শেষ ছিল না কৃষকদের।
অবশেষে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির রাস্তাটি নির্মাণ করে দিয়েছেন। এতে এলাকাবাসী আনন্দিত। তারা সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। উদ্বোধনের দিন থেকেই পুরোদমে যানবাহন চলাচল শুরু হয়েছে।
ভরপূর্ণি গ্রামের বাসিন্দা নূরুল ইসলামসহ কয়েকজন জানিয়েছেনÑ বছরের পর বছর ধরে তাদের দুর্ভোগ হলেও কেউ নজর দেননি। গুরুতর অসুস্থ রোগী নিয়ে উপজেলা সদরে যাওয়ার পথে রাস্তায়ই অনেকের মৃত্যু হয়েছে। অবশেষে আরসিসি রাস্তাটি নির্মাণ হওয়ায় তারা আনন্দিত।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন মাস্টার, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শেখ মুক্তার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ মিয়া, অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, জেলা কৃষক লীগ নেতা কাউছার আহমেদ, মোঃ রউফ মিয়া প্রমুখ।
রাস্তার উদ্বোধন শেষে এমপি আবু জাহির বুল্লা ইউনিয়ন কৃষক লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেছেনÑ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আমি হবিগঞ্জে অভাবনীয় অনেক উন্নয়ন করেছি। এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। এ সময় তিনি অতীতের ন্যায় বুল্লাবাসীকে সবসময় নৌকা প্রতীকের পক্ষে থাকার জন্য আহবান জানিয়েছেন।

আজকের সর্বশেষ সব খবর