রবিবার | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ

প্রকাশিত :

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (১৫ মার্চ) দুপুরে পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০২০-২০২১ অর্থ বছরে বরাদ্দকৃত ৩৬১ জন ছাত্র-ছাত্রীর মাঝে ৮ লক্ষ টাকার শিক্ষা বৃত্তি প্রদান ও ১৬৮ জন ছাত্র-ছাত্রীর মাঝে ৩ লক্ষ টাকার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। একইসাথে জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক ২০১৮-১৯ অর্থবছরের ক্ষুদ্র জাতিসত্ত্বা নৃ-গোষ্ঠীর ৩৭ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৪ হাজার টাকা করে ও উক্ত জনগোষ্ঠীর দারিদ্র সীমার নীচে বসবাসরত ৫৫ জন ব্যক্তিকে জনপ্রতি ৪ হাজার টাকা করে এবং ২০১৯-২০ অর্থবছরের ৫৫ জন ব্যক্তিকে জনপ্রতি ৫ হাজার টাকা হারে চেক প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল কাদির লস্কর, নবনির্বাচিত চুনারুঘাট পৌরসভার মেয়র সাইফুল ইসলাম রুবেল, বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি,সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ প্রমূখ।

আজকের সর্বশেষ সব খবর