শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত :

বদরুল লস্কর, বানিয়াচং থেকে : হবিগঞ্জের বানিয়াচংয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন করা হয়েছে। কোভিড-১৯ এর কারনে সীমিত পরিসরে রাষ্ট্রীয়ভাবে স্থানীয় উপজেলা প্রশাসন,বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক সংগঠনও বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি পালন করেছে। ২১ তারিখের প্রথম প্রহরে স্থানীয় বড়বাজার শহীদ মিনার প্রাঙ্গনে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,

উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান,ওসি তদন্ত প্রজিত কুমার দাশ,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, হাসিনা আক্তার,কৃষি কর্মকর্তা এনামূল হক,যুব উন্নয়ন কর্মকর্তা জাফর আহমেদ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানা,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,বীর মুক্তিযোদ্ধা অমৃত লাল,উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ আংগুর মিয়া,সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন প্রমূখ।

এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্স,সাবরেজিস্টার অফিস,বাংলাদেশ জাতীয় পার্টি,ছাত্রলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ,মহিলালীগ,মোটর চালক লীগ,স্বেচ্ছাসেবকলীগ,বাংলাদেশ মানবাধিকার কমিশন,স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন,বিডি ক্লিনসহ বিভিন্ন সামাজক ও রাজনৈতিক সংগঠন।

২১ শে ফেব্রুয়ারি  উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১১টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,হাসিনা আক্তার,বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, মুফতী আতাউর রহমান,প্রিন্সিপাল স্বপন কুমার দাশ, এ সময় উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান আধিবাসী ঐক্য পরিষদের সভাপতি বিপুল ভূষন রায়,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া ও ছাত্রলীগের সাবেক সভাপতি এজেড এম উজ্জ্বল প্রমূখ। উক্ত অনুষ্টানে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়।

আজকের সর্বশেষ সব খবর