রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সাদ্দাম হোসেনের মেয়ের সাক্ষাৎকারে কূটনৈতিক টানাপড়েনে তিন দেশ

প্রকাশিত :

তরঙ্গ ডেস্ক: দীর্ঘদিন পর প্রকাশ্যে এসে হইচই ফেলে দিয়েছেন ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের বড় মেয়ে রাগাদ সাদ্দাম হোসেন। সৌদির আল আরাবিয়া টিভিকে এক সাক্ষাৎকার দেয়ার পর বাগদাদ, রিয়াদ ও আম্মানের মধ্যে কূটনৈতিক টানাপড়েনও দেখা দিয়েছে।

সৌদির স্যাটেলাইট চ্যানেল আল আরাবিয়ার সোহাইব চারেইরের একটি প্রোগ্রামে ওই সাক্ষাৎকার দেন ইরাকের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট সাদ্দামের বড় মেয়ে। রাগাদের কাছে চারেইর জানতে চান, ইরাকের রাজনীতিতে তিনি কোনও ভূমিকা রাখতে পারেন কিনা।

ওই সাক্ষাৎকার প্রচারিত হওয়ার পর ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয় জর্ডান ও সৌদি আরবের রাষ্ট্রদূতদের ডেকে পাঠিয়েছে। টিভি রাগাদের হাজির হওয়ার তীব্র প্রতিবাদ জানায় ইরাক। ২০০৩ সালে যুক্তরাষ্ট্র ইরাকে হামলা করার সময় থেকেই জর্ডানের রাজধানী আম্মানে বসবাস করছে রাগাদ।

রাগাদ ইরাকের রাজনীতি শিগিগিরই সরাসরি কোনও ভূমিকা পালনের ইচ্ছা পোষণ করেন কিনা এমনটা জানতে চান চারেইর। জবাবে রাগাদ বলেন, সবকিছু সম্ভব। এসময় তিনি এই অঞ্চলে ইরানের হস্তক্ষেপের কঠোর সমালোচনা করেন। এমনকি ‘ইরাকে সত্যিকারের কোনও শক্তির অভাবে ইরান সুযোগ নিচ্ছে’ বলেও মন্তব্য করেন রাগাদ।

আজকের সর্বশেষ সব খবর