বুধবার | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচং গ্যানিংগঞ্জ বাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরি, ৩ জন আটক

প্রকাশিত :

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচং উপজেলা সদরের গ্যানিংগঞ্জ বাজারে এক রাতে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। ২টি ঘরে চুরি করে ৩য় দোকানে প্রবেশ করার পর নূর আলম (২৩) নামে এক দূর্বৃত্তকে আটক করেছে বাজারের প্রহরীরা। সে মধ্য যাত্রাপাশার মৃত আব্দুল আওয়াল এর ছেলে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ি রাতেই আরও ২ সহযোগিকে আটক করেছে থানা পুলিশ। সকাল ১০টায় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন চুরি যাওয়া ঘরগুলো পরিদর্শন করেছেন।

সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ৩টায় আবু সালেহ মিয়ার সার ও কীটনাশক দোকানের পেছনের দরজা ভেঙ্গে ১টি মোবাইল সেট ও ৩৩ হাজার টাকা, শফিক মিয়ার টং দোকান থেকে ১ লাখ ২৩ হাজার ৫শ’ টাকার বিভিন্ন প্রকারের সিগারেট ও হামদ এন্টার প্রাইজ থেকে ক্যাশবাক্স ভেঙ্গে নগদ ১০ হাজারসহ মোট ১ লাখ ৬৬ হাজার ৫শ’ টাকা নিয়ে যায় দূর্বৃত্তরা। এসময় বাজারের নিয়োজিত প্রহরীরা টের পেয়ে নূর আলমকে হামদ এন্টার প্রাইজ থেকে হাতেনাতে আটক করে। এসময় তার সহযোগিরা পালিয়ে যায়। নূর আলম এর স্বীকারোক্তি অনুযায়ি একই এলাকার মৃত চান মিয়ার ছেলে মুছন মিয়া (২২) ও প্রথমরেখ বন্দের বাড়ির মোঃ আলাউদ্দিন মিয়ার ছেলে জুবেল মিয়াকে অভিযান চালিয়ে আটক করেছে পুলিশ।

ছবি- ব্যবসায়ীদের সাথে কথা বলছেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন।

এ দিকে এসব দূর্বৃত্তকে থানা থেকে ছাড়িয়ে আনার জন্য কতিপয় ব্যক্তিবর্গ লবিং করায় ব্যবসায়ীবৃন্দ ক্ষোভে ফুঁসে উঠছেন।
এ ব্যাপারে গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি রোটারিয়ান আলহাজ্ব রেজাউল মোহিত খান জানান, দূর্বৃত্ত যেই হউক কোন ছাড় নয়।দূর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত যথাযথ ব্যবস্থা নেয়া হবে। ব্যবসায়ীদের সম্পদ রক্ষায় এ ক্ষেত্রে বাজার কমিটি যে কোন কঠিন সিদ্ধান্ত নিতে পিছপা হবে না।

থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে দেখেছি যে দোনগুলোতে চুরি হয়েছে যথেষ্ট নিরাপত্তার ঘাটতি রয়েছে। হালকা টিন দিয়ে বেঁড়া এবং কাঠের দরজা। ব্যবসায়ীদেরকে আরও সতর্ক হতে হবে বাজারে সিসি টিভি লাগানোর জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে ভাবতে হবে। আর এ বিষয়টি আমরা খুব গুরুত্বসহকারে দেখছি।
এসময় উপস্থিত ছিলেন এস আই আব্দুর রহমান, এস আই মুহিত আলম, ব্যকস এর সিনিয়র সহসভাপতি আব্দুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক মোঃ মস্তোফা মিয়া, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, কোষাধ্যক্ষ দিদারুল আলম বাবলু, ক্রিড়া ও প্রচার সম্পাদক মোশাহিদ মিয়া, নির্বাহী সদস্য হাজী আবু জাফর, হাফেজ আব্দুল মুকিত ও রবিউল আলম রবিসহ গণমাধ্যমের কর্মীবৃন্দ।

আজকের সর্বশেষ সব খবর