বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে বড় বাজার ব্যাকস এর ত্রি-বার্ষিক নির্বাচন ১৯ ফেব্রুয়ারি, জমজমাট প্রচারণা

প্রকাশিত :

শিব্বির আহমদ আরজু/ বদরুল লস্কর : বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী বড় বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন জমে উঠেছে। যত সময় অতিবাহিত হচ্ছে ততই জমজমাট হয়ে উঠছে এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে সকাল থেকে রাত অবধি দলবেঁধে ভোট প্রার্থনা করছেন প্রার্থীসহ স্বজনরা। নির্বাচন তফসিল ঘোষণার পর থেকেই বিরামহীনভাবে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে বাজারের বিভিন্ন অলি-গলি ছেয়ে গেছে পোস্টারে। দেখলে বুঝার কোন উপায় নেই এটি একটি ব্যবসায়ী সমিতির নির্বাচন।

প্রথম দর্শনেই মনে হবে কোন স্থানীয় বা জাতীয় নির্বাচন। সূত্রে জানা যায়, আগামী ১৯ ফ্রেব্রুয়ারি ২০২১ খ্রি. নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার হচ্ছেন ৭৭৭ জন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভেন্যু হচ্ছে বড় বাজার আদর্শ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩জন সদস্য নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন ও মোঃ মতিউর রহমান। সহসভাপতি পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিজয়ী হবেন ২জন। তারা হলেন, মোঃ নুরুল আমিন, নুরুল হক, আব্দুল হান্নান ও দেলোয়ার হোসেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪জন। তারা হলেন মোঃ আঙ্গুর মিয়া, মোঃ সেলিম মিয়া, সেবুল চৌধুরী ও আলী আকবর। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২জন হলেন মোঃ সাইফুল ইসলাম সেলিম ও মোঃ ইমরান মিয়া। কোষাধ্যক্ষ পদে ২জন হলেন, সাহিদুর রহমান ও শাহ আলম। ক্রিড়া ও দপ্তর সম্পাদক হলেন, হাফিজ উদ্দিন ও শেখ মোঃ আলমগীর। প্রচার সম্পাদক পদে ২জন হলেন, সামছুর রহমান সামু ও নুরুল আমিন। এ ব্যাপারে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা মোঃ আলাউদ্দিন তরঙ্গ টোয়েন্টিফোর ডটকমকে জানান, প্রশাসনের সাথে যোগাযোগ রেখে নির্বাচনের সবগুলো আয়োজনের প্রস্তুতি চলছে। আশা করি নির্ধারিত সময়ের আগেই সব প্রস্তুতি সম্পন্ন করা হবে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিতে সব চেষ্টা চালিয়ে যাচ্ছে নির্বাচন পরিচালনা কমিটি।

আজকের সর্বশেষ সব খবর