শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে প্রশাসনের কাছে সেনাবাহিনীর ১২০টি ঘর হস্তান্তর

প্রকাশিত :

আবুল কালাম আজাদ, চুনারুঘাট : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামারা গ্রামে আশ্রয়ন প্রকল্প-২ প্রকল্পের ১২০টি পরিবারের জন্য তৈরী ২৪টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। রবিবার সকাল ১১টায় সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইষ্টবেঙ্গল রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান চুনারুঘাটের সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পালের কাছে ঘরের ছাবি হস্তান্তর করেন। এসময় ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খান, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ইউপি সদস্য আব্দুস সহিদসহ এলাকার গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামার গ্রামে প্রায় ৫ একর জমির উপর ২৪টি ব্যারাক নির্মান করা হয়।

 

ছবি- মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য নির্মিত ঘরসমূহ।

সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইষ্টবেঙ্গল রেজিমেন্ট গত ৩ মাসে এসব ব্যারাক নির্মান করে। প্রতিটি ব্যরাকে ৫টি করে ২৪টি ব্যারাকে ১২০টি দুস্ত ও ভুমিহীন পরিবারকে আশ্রয় দেওয়া হবে। বিশুদ্ধ পানি ও পয়োনিস্কাশনের জন্য প্রত্যেকটি ব্যারাকের জন্য আলাদা আলাদা টয়লেট ও ব্যারাক প্রতি দুটি টিউবওয়েল নির্মান করা হয়েছে। এতে প্রত্যেকটি ব্যারাক নির্মানে সরকারের প্রায় ৯ লাখ টাকা করে মোট প্রায় আড়াই কোটি টাকা ব্যয় হয়েছে।
সহকারি কমিশনার মিল্টন পাল জানান, এলাকাকে অগ্রাধিকার দিয়ে ভুমিহীন ও অসহায় ১২০টি পরিবার এখানে ঠাঁই পাবে। ইউনিয়ন পরিষদের মাধ্যমে আবেদন নিয়ে যাচাই বাছাই করে এসব পরিবারের কাছে দ্রুততম সময়ের মধ্যে তাদের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

 

আজকের সর্বশেষ সব খবর