শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে দুর্বৃত্তদের আগুনে পুড়লো ফরেস্ট ক্যাম্প

প্রকাশিত :

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রেমা-কালেঙ্গা বন্যপ্রাণী অভয়ারণ্যে কালেঙ্গা রেঞ্জের ছনবাড়ী বন বিটের গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রথমে বনবিভাগ এ ঘটনাটি আড়াল করে বিষয়টি ধামাচাপা দিতে চাইলে শনিবার রাতে এঘটনায় চুনারুঘাট থানায় মামলা দায়ের করেছে।
বনবিভাগ জানায়, শুক্রবার গভীর রাতে কালেঙ্গা রেঞ্জের ছনবাড়ি বিটের গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্পে একদল দুর্বৃত্ত আগুন দিয়ে জ¦ালিয়ে দেয়। এসময় বন প্রহরী মোঃ সেলিম হোসেন ও মিন্টু চন্দ্র গোপ গাছ কাটার খবর পেয়ে এ জঙ্গলে টহলে ছিলেন। ভোরবেলা বন প্রহরীরা ফিরে এসে দেখে দুর্বৃত্তদের আগুনে পুড়ে যাচ্ছে তাদের ক্যাম্প। সাথে সাথে বিষয়টি ছনবাড়ী বিট কর্মকর্তা এ,টি,এম সিদ্দিকুর রহমান ও কালেঙ্গা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তাসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে আগুনে গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্পে থাকা মূল্যবান কাগজপত্র, বিভিন্ন আসবাবপত্র, সরকারী পোষাক ও অফিস ঘরসহ ক্যাম্প সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে যায়। এতে কনবিভাগের প্রায় সাড়ে ৮ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তারা জানায়। বিষয়টি বনবিভাগ প্রথমে কাউকে না জানিয়ে স্থানীয় ভাবে সমাধানের চেষ্ঠা করে ব্যর্থ হয়ে থানায় মামলা দায়ের করেছে বলে এলাকার একটি সুত্র জানায়।
এ ব্যাপারে গাতাবাড়ী ফরেস্ট ক্যাম্প ইনচার্জ মোঃ সেলিম হোসেন বাদী হয়ে শনিবার রাতে ১১জন আসামীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দুর্বৃত্তদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

আজকের সর্বশেষ সব খবর