রবিবার | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

প্রকাশিত :

আব্দাল মিয়া, বানিয়াচং থেকে : সারাদেশের ন্যায় বানিয়াচংয়েও নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১সালে মুক্তিযুদ্ধে বাঙ্গালী জাতিকে অংশগ্রহণের জন্য আহবান করেন। দীর্ঘ নয় মাস সশস্ত্র যুদ্ধে সীমাহীন ত্যাগ এবং অসীম বীরত্ব প্রদর্শন করে মহান বিজয় অর্জন করেন। এ দিনটি অনেক উৎসব ও আনন্দের। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিন। একই সাথে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের দিন।

 

ছবি- মহান বিজয় দিবসে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী ও ইউএনও মাসুদ রানা।

বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে আলোকসজ্জায় সজ্জিত করে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় মহান বিজয় দিবসের নানান আয়োজন। পরবর্তীতে উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী উপজেলা প্রশাসনকে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তী সময়ে বানিয়াচং প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, ব্যবসায়িক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মাঠে ৮.৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় মাকালকান্দি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তি সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা হয় এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সময়ানুযায়ী জাতির শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ/আত্মদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্যে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। পরে সুবিধাজনক সময়ে হাসপাতাল ও এতিমখানাসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 

ছবি- জাতীয় পতাকা উত্তোলন করছেন এমপি আব্দুল মজিদ খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রানার সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন ও হাসিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, সাবেক উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আব্দুল খালেক প্রমুখ। এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, এসিল্যান্ড (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমরান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, হাসিনা আক্তার,

 

ছবি- আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন আলহাজ্ব আব্দুল মজিদ খান।

টিএইচও আবুল হাদি মোঃ শাহপরান, প্রাথমিক বিদ্যালয়ের সিও, প্রেসক্লাব সভাপতি,চেয়ারম্যান আহাদ মিয়া,  সাবেক বীর মুক্তিযুদ্ধা কমান্ডার আব্দুল খালেক মিয়া, আওয়ামীলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শাহনেওয়াজ ফুল মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি মোঃ ছায়েব আলী,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এজেড এম উজ্জল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সায়েম হাসান পুলক। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সামাজিক ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কাজী মুফতি আতাউর রহমান।

আজকের সর্বশেষ সব খবর