রবিবার | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সন্তানহারা এক বাবার আঁকুতি

প্রকাশিত :
নিজস্ব প্রতিবেদক : গত ৭ ডিসেম্বর-২০১৩ তে জন্ম হয়েছিল তোমার। আর ৭ সেপ্টেম্বর-২০২০ তে আমাদের ছেড়ে চলে গেলে মহান রবের ডাকে সাঁড়া দিয়ে। বাবা খুব জানতে ইচ্ছে করে তুমি কেমন আছো ?

এভাবেই গতকাল সোমবার ( ৭ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামের এমডি নুর তাঁর বুকছেড়া মানিক তালহার শোকে কাঁতর হয়ে এ লেখাটি লিখেছেন। পাঠকদের জন্য হুবহু লেখাটি তুলে ধরা হলো।
নিশ্চয়ই ভালো আছো। কারণ মহান রবের সান্নিধ্যে গিয়ে তুমি ভালো না থেকে পারো না। আমি ভালো নেই বাবা। আমার মন ভালো নেই, দেহ ভালো নেই। তোমাকে কতটুকু ভালোবাসতাম সেটা কখনো নির্ণয় করা সম্ভব হয়নি। কিন্তু আল্লাহ যে সকলের চেয়ে বেশি ভালোবাসতেন তা প্রমাণ করেছেন তিনি। হাজারো মানুষের কাছ থেকে তিনি তোমাকে উনার সান্নিধ্যে নিয়ে গেলেন।
বাবা আমি তোমার প্রতি কর্তব্য পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছি। তোমার জন্য কিছুই করতে পারিনি। আমার চোখের সামনে তোমার প্রস্থান যে আমার জন্য কতটা হৃদয় বিদারক ছিলো তা ভাষায় প্রকাশ করার মতো নয়।
মৃত্যুর প্রাক্কালে বলেছিলে আর কেঁদো না বাবা। কিন্তু সে থেকেই আমার কান্নার শুরু। জানো বাবা? যখন লোকালয়ে,মানুষের কাছে থাকি তখন আমি কত প্রাণবন্ত থাকার অভিনয় করে চলি। তোমাকে ভুলে থাকার চেষ্টার অভিনয় চলে অবিরত । হৃদয়ে রক্তক্ষরণ শুরু হলেও অশ্রু সংবরণ করে রাখি। আহ্ চাপা কান্না যে কত যন্ত্রণাময়!

ছবি- পিতার কোলে মরহুম তালহা। এ ছবিটি এখন কেবলি স্মৃতি।

বাবা, রাত যতই গভীর হয় তোমায় ততই বেশী মনে পড়ে। এমন কোন নির্জন রজনী নেই তোমার কথা ভেবে কান্নার ঢেউ বয়ে যায়নি। হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়নি। নির্জনতা আমার জন্য এখন কান্নার উপলক্ষ ছাড়া আর কিছুই নয়। গভীর রজনীতে মনভরে, ইচ্ছেমতো কান্না করে মনটা হালকা করা যায়।
বাবা, আমি নিজেকে শান্তনা দিতে পারছি না। আমি তোমার জন্য বিন্দু পরিমাণও কিছু করতে পারিনি। ব্যর্থতার দংশনে আমি বিধ্বস্ত। দায়িত্ব -কর্তব্য পালনে ব্যর্থ হয়েছি। আমায় ক্ষমা করে দাও বাবা। আমায় আল্লাহর ওয়াস্তে মাফ করে দাও বাবা। কেয়ামতের মাঠে যদি তুমি আমায় বিচারের কাঠগড়ায় দাঁড় করাও তাহলে আমিতো ধ্বংস হয়ে যাবো বাবা।
বাবা আমায় ক্ষমা করো।
উল্লেখ্য, প্রায় ৪ মাস আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে ছোট্ট তালহা মারা যায়।
আজকের সর্বশেষ সব খবর