রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে ২টি প্রাইভেট হাসপাতালকে ১লাখ ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত :

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলা শহরে ২টি প্রাইভেট হাসপাতালের লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ১লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় শহরের সবুজবাগ এলাকায় খোয়াই হাসপাতাল ও বাসস্ট্যান্ড এলাকায় জাপান বাংলাদেশ হাসপাতালকে জরিমানা করা হয়।

 

ছবি- দি জাপান বাংলাদেশ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটাল।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে এ ২টি হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় খোয়াই হাসপাতালকে লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান ও দায়িত্বশীল মেডিকেল প্র্যাকটিশনারের অনুপস্থিতি এবং ইত্যাদি অভিযোগে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে হাসপাতালের ব্যবস্থাপককে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও বাসস্ট্যান্ড এলাকার জাপান বাংলাদেশ হসপিটালকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা। ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহায়তা করেন মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক ।

 

ছবি- অ-ব্যবস্থাপনায় অপারেশনের বিভিন্ন উপকরণ।

এসময় লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা প্রদানকারী খোয়াই হাসপাতালকে বন্ধের নির্দেশ প্রদান করা হয় ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশনা দেওয়া হয় । নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের সর্বশেষ সব খবর