বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত :
ইমতিয়াজ আহমেদ লিলু, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত এর সভাপতিত্বে আয়োজিত বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

ছবি- মঞ্চে উপবিষ্ট জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় এবারের প্রতিপাদ্য বিষয় ছিল, “খাদ্য নিরাপত্তা: বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার”। সারা জেলা থেকে জুনিয়র গ্রুপে ২৪টি, সিনিয়র গ্রুপে ৯টি এবং বিশেষ গ্রুপে ১২টি সর্বমোট ৪৫টি দল প্রকল্প প্রদর্শনীতে অংশগ্রহণ করে। এছাড়া বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণ করে মোট ৬৩ জন সম্ভাবনাময়ী শিক্ষার্থী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার ও বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী। সেমিনারে কি-নোট উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক তানসেন আমিন।

ছবি- বিজ্ঞানমেলায় আগত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ৬ ক্যাটাগরিতে মোট ৯টি দল ও ৭ জন শিক্ষার্থীকে তাদের অসাধারণ কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হয়। এছাড়াও অনলাইনে সর্বোচ্চ সংখ্যক গুণগত মানের ক্লাস নেওয়ায় মাধ্যমিক ও প্রাথমিক এর মোট ৬জন শিক্ষককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আজকের সর্বশেষ সব খবর