রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

দেশের ক্বওমী আলেমগণ ইসলাম ও শান্তি-শৃঙ্খলায় অন্যতম অংশীদার- অতি: পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম

প্রকাশিত :
নিজস্ব প্রতিনিধি : বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী মাদ্রাসাতুল হারামাইন এর কৃতি শিক্ষার্থী হাফেজ নুরুল হুদাকে (তুহিন)  সংবর্ধনা প্রদান করা হয়ছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর)  সকাল ১০টায় মাদ্রাসা মিলনায়তনে প্রধান পরিচালক আল্লামা শায়খ মখলিছুর রহমান ( দা:বা:) এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা শাহ সালেহ আহমদ ও মাওলানা শেখ বশির আহমদ এর যৌথ সঞ্চালনায় সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( বানিয়াচং সার্কেল) শেখ মোহাম্মদ সেলিম। প্রধান অতিথির বক্তব্যে শেখ মোহাম্মদ সেলিম বলেন,  দেশের ক্বওমী আলেমগণ ইসলাম ও শান্তি-শৃঙ্খলার অন্যতম অংশীদার। ক্বওমী আলেমগণকে ইসলামের খেদমত করার পাশাপাশি সমাজের শান্তি শৃঙ্খলায় অবদান রেখে যাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তিনি আরও বলেন,  যদি সমাজ মহানবী হযরত মুহম্মদ ( সা.)’র বিদায় হজ্বের বাণী অনুস্মরণ করে পরিচালিত হতো তাহলে আজকে আমাদের দেশ ও সমগ্র বিশ্ব শান্তিতে পরিণত হয়ে যেত। সমাজের সর্বত্র মদ, জুয়া, ইয়াবা ও অপরাধমূলক কর্মকান্ড থেকে বেঁচে থাকতে দেশবাসীর প্রতি আহবান জানান তিনি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন। অফিসার ইনচার্জ বলেন, আজকে পবিত্র কোরআনের এমন একটি অনুষ্ঠানে আমন্ত্রন করায় আমি আনন্দিত। তিনি বানিয়াচংয়ের সর্বসাধারণকে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে চলতে আহবান জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীন মুরুব্বি হাফেজ আব্দুল্লাহ, বানিয়াচং আলিয়া মাদারাসার সাবেক ভাইস প্রিন্সিপাল, মুফতি কাজী আতাউর রহমান, ২নং ইউপির চেয়ারম্যান মোঃ ওয়ারিশ উদ্দিন খান, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সাধারণ সম্পাদক খাইরুল বাশার সুহেল, মাদরাসার সহকারী পরিচালক শায়খ মাও. সিরাজুল হক, শিক্ষাসচিব ও বিশিষ্ট লেখক শায়খ মাও. কামাল উদ্দীন আল হুসাইনী, কমিটির অন্যতম সদস্য ইয়াহিয়া খান, শাহজাহান মিয়া, মাও. হামিদুর রহমান চৌধুরী সুমন, মাদরাসার প্রতিষ্ঠাতা প্রতিনিধি মাহমুদুল হাসান দিলসাদ, মাও. ইমরান আহমদ, মুবাশ্বির আহমদ মজনু, হাফেজ এনামুল হকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। এসময় কৃতি ছাত্র হাফেজ নুরুল হুদা (তুহিন) ও তাঁর উস্তাদ হাফেজ আবিদুর রহমানকে মাদরাসার প্রতিষ্ঠাতা সৌদি আরব প্রবাসী বিশিষ্ট দানবীর আলহাজ্ব আহমদ আলী মুকিব (আব্দুল্লাহ) ও তাঁর সহধর্মিণীর পক্ষ থেকে এবং বিশেষ অতিথি মোহাম্মদ এমরান হোসেন (ওসি)’র পক্ষ থেকে নগদ অর্থ ও পাঞ্জাবীর কাপড় পুরস্কার দেয়া হয়।
উল্লেখ্য, মাদরাসাতুল হারামাইন পাড়াগাঁও বানিয়াচং এর হিফজ বিভাগের কৃতি ছাত্র হাফেজ নুরুল হুদা (তুহিন) মাত্র ৮ মাস ৬ দিনে পবিত্র কোরআনুল কারিম হিফজ সম্পন্ন করেছে।
এ মাদরাসার হিফজ বিভাগের কৃতি শিক্ষক হাফেজ আবিদুর রহমান হাফেজদের সামাজিক সংগঠন “বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন” ও “বানিয়াচং গণগ্রন্থাগার”র নির্বাহী সদস্য।
আজকের সর্বশেষ সব খবর