রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ জনকে কারাদন্ড, অর্ধশত ড্রেজার মেশিন ধ্বংস

প্রকাশিত :

স্টাফ রির্পোটার : অবৈধভাবে বালু উত্তোলন এর বিরুদ্ধে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সাটিয়াজুরী ইউনিয়নের দারাগাঁও গ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) ভোর থেকে বিকাল পর্যন্ত দিনব্যাপী অভিযানে নেতৃত্ব দেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ ও সহকারী কমিশনার (ভুমি) মিলটন চন্দ্র পাল।

 

ছবি- র‌্যাব এর সাথে দন্ডপ্রাপ্ত আসামীগণ।

উপজেলার সাটিয়াজুরি ইউনিয়নের অন্তর্গত দাঁরাগাও চা বাগান এর পার্শ্ববর্তী স্থান হতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় ৪জনকে বিনাশ্রম কারাদণ্ড আরোপ করা হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলো উপজেলার দারাগাঁও গ্রামের মশরুপ আলী কাউসার (৩৬), শেখ সেলিম ,রহম আলী। প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড প্রদান করা হয় এবং মোঃ খালিক উজ্জামান (৫৫)কে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সাথে উক্ত স্থান হতে প্রায় ৪৭ টি ড্রেজার মেশিন ও প্রায় ৫০০০ মিটার পাইপ বিনষ্ট করা হয়।

 

ছবি- ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।

তাছাড়া ৫০ হাজার ঘনফুট বালু ও ৫ টি ট্রাক্টর জব্দ করে স্থানীয় চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদের জিম্মায় দেয়া হয়। সার্বিক সহযোগিতায় ছিল র্যাব ৯ এএসপি আফসান-আল-আলম ও উপ সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে র‌্যাব ও চুনারুঘাট থানা পুলিশের একটি দল। এধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ। দারাগাঁও এলাকাবাসী চুনারুঘাট উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

 

আজকের সর্বশেষ সব খবর