রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চিকিৎসকরা স্ব-স্ব কর্মস্থলে উপস্থিত থেকেই চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে-এমপি আব্দুল মজিদ খান

প্রকাশিত :

আবদাল মিয়া/ শেখ মো: আলমগীর : বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে প্যাথলজি বিভাগ উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও মহান জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান।

 

ছবি- হাসপাতাল সেবা কমিটির সভায় বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

এসময় তিনি বলেন, মানুষ চিকিৎসার জন্য চিকিৎসকের কাছে যান। চিকিৎসক যদি সেবার মন মানসিকতা নিয়ে রোগীর সেবা নিশ্চিত করেন তাহলে রোগী চিকিৎসকের জন্য দোয়া করেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের চিকিৎসা ব্যবস্থা উন্নত করতে চিকিৎসক নিয়োগের পাশাপাশি সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে স্ব-স্ব কর্মস্থলে চিৎসকরা অবস্থান করে চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। এরই ধারাবাহিকতায় বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে।

 

ছবি- হাসপাতালের প্যাথলজি বিভাগ উদ্বোধনের পর মোনাজাত করছেন এমপি আব্দুল মজিদ খান।

এতে অত্র এলাকার আরো বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করতে পারছেন। তিনি হাসপাতালের সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন। সভা শেষে সবাইকে নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন।

ছবি- প্যাথলজি বিভাগ পরিদর্শন করছেন এমপি আব্দুল মজিদ খান।

উদ্বোধন শেষে স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডা.আবুল হাদি মোহাম্মদ শাহপরান এর সঞ্চালনায় হাসপাতাল সেবা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু,

 

ছবি- হাসপাতালে ভর্তিকৃত রোগীদের খোঁজ নিচ্ছেন এমপি আব্দুল মজিদ খান।

৪নং ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, ৩নং ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, ডা. প্লুটো চক্রবর্তী, ডা. নাহিদ আফরুজ, কান্তি চ্যাটার্জি কাজল, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মারুফ আহমদসহ সেবা কমিটির নেতৃবৃন্দ।

উপজেলার ৫০ শয্যা হাসপাতালে প্যাথলজি বিভাগ সংযুক্ত হওয়ায় রোগীরা হেপাটাইটিস-বি ভাইরাস, প্রশ্রাব পরীক্ষা, প্রেগন্যান্সি, টাইফয়েড, সিফিলিস, ডেংগুসহ বিভিন্ন জটিল রোগের পরীক্ষা করার সুযোগ পাবেন।

 

 

আজকের সর্বশেষ সব খবর