রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সর্বোচ্চ করোনা ঝুঁকিতে স্পেনের মাদ্রিদ

প্রকাশিত :
সাইফুল আমিন, স্পেন থেকে : স্পেনের মাদ্রিদে ইউরোপের সর্বোচ্চ সংক্রমণের পরিমাণ ও বর্তমানে ভাইরাসটির খুব  বেশি ঝুঁকি থাকায় স্পেন সরকার আরও কঠোর বিধিনিষেধ ও আংশিক লকডাউন করার আহবান জানিয়েছে মাদ্রিদের প্রাদেশিক সরকারের প্রতি। বিধিনিষেধ বাড়ালেও শহর জুড়ে লকডাউন করার আহবান প্রত্যাখ্যান করেছে মাদ্রিদের প্রাদেশিক সরকার।
গত শনিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সালভাদোর ইলা তার এক বক্তব্যে বলেন,বর্তমানে মাদ্রিদে দেয়া বিধিনিষেধ খুব বেশি কাজে আসেনি।
এতে প্রতিবেশি অঞ্চলগুলির বাসিন্দাদের জন্য মারাত্মক ঝুঁকির সম্ভাবনা রয়েছে। রাজধানীর আঞ্চলিক কর্তৃপক্ষকে নাগরিকদের স্বাস্থ্য সেবাকে প্রথমে রেখে,পুরো শহরকে একটি আংশিক লকডাউন করার আহবান জানান। কিন্তু আঞ্চলিক সরকার তা প্রত্যাখ্যান করেছে।
এদিকে প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন,মাদ্রিদে করোনারভাইরাস ঠেকাতে লকডাউন এর কোন বিকল্প নেই।

ছবি- স্পেনের আইন শৃংঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যগণ।

অপরদিকে মাদ্রিদে ৫ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে স্পেনের বিভিন্ন মানবাধিকার সংগঠন। স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের সেন্ট্রো সালুদের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে তারা স্বাস্থ্যসেবা সবার জন্য উন্মুক্ত করে দেয়া, মেডিকেলগুলোতে পর্যাপ্ত ডাক্তার নিয়োগ করা, সকল প্রবাসী অভিবাসীদের জন্য ফ্রি দোভাষীর ব্যবস্থা করা, বিনামূল্যে সবার জন্য করোনা টিকা প্রদানের ব্যবস্থা করা এবং অবৈধ অভিবাসীদের জন্য ফ্রি মেডিকেল কার্ড প্রদান করে স্বাস্থ্য সেবা বৃদ্ধি করার দাবী জানান।
দেশটিতে করোনাভাইরাসে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৫ হাজার ১ শত ৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৩১ হাজার ২ শত ৩২ জন।

 

আজকের সর্বশেষ সব খবর