রবিবার | ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

নির্বাচন আচরণ বিধি সবাইকে মেনে চলতে হবে- আলহাজ্ব রেজাউল মোহিত খান

প্রকাশিত :

শিব্বির আহমদ আরজু : বানিয়াচং গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ এর ত্রি-বার্ষিক নির্বাচনের প্রার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা করেছে নির্বাচন কমিশন। শুক্রবার ( ২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার বিপুল ভূষণ রায় এর সভাপতিত্বে ও নির্বাচন কমিশনার মুফতি আহমদ আলীর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সভাপতি মিডিয়া ব্যক্তিত্ব আলহাজ্ব রেজাউল মোহিত খান।

 

ছবি- বক্তব্য রাখছেন প্রধান নির্বাচন কমিশনার বিপুল ভূষণ রায়।

এসময় নির্বাচনী বিধি সংক্রান্ত বিষয় নিয়ে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট কান্তি চ্যাটার্জি সজল, ডা. আব্দুল জালাল, নারায়ণ কর, গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ এর আহবায়ক মোঃ ইয়াহিয়া খান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব রেজাউল মোহিত খান বলেন, দীর্ঘদিন পরে হলেও নির্বাচন পেয়ে বাজার ব্যবসায়ীরা অত্যন্ত খুশি। নির্বাচনে কেউ হারবে, কেউ বিজয়ী হবে সেটাই বাস্তবতা। নির্বাচনে যারা বিজয়ী হবেন, তারা যেন পরাজিত প্রার্থী/ সমর্থকদের কোন টিপ্পনী বা ঠাট্টা বিদ্রুপ না করেন তাতে সতর্ক করে দিচ্ছি।

 

ছবি- এক সাথে সৗহার্দ্যপূর্ণ পরিবেশে প্রার্থীরা এক ফ্রেমে।

কারণ, নির্বাচন এর পরেই আমরা ব্যবসায়ীরা একটি পরিবার। বিজয়ী এবং পরাজিতদের নিয়েই আমরা বাজার ব্যবসায়ী এবং বাজার অবকাঠামো উন্নয়ন করতে চাই। তিনি আরও বলেন, নির্বাচনে যেভাবে সবাই হাসি-খুশির মধ্যে দিয়ে প্রচারণা করেছেন, সে ধারা যেন অক্ষত থাকে। কোন ক্ষেত্রেই যেন নির্বাচন আচরণ বিধি লংঘন না হয়। কারণ, দেশ এবং বিদেশের মানুষ চেয়ে আছে এ নির্বাচনের দিকে। সেই সাথে মিডিয়াও যথারীতি থাকবে। এ ক্ষেত্রে সবার কাছ থেকে সুন্দর আচরণ আশা করছি।

 

ছবি- পোস্টারে ছেয়ে গেছে গ্যানিংগঞ্জ বাজার।

আশা করি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অর্থবহ একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার বিপুল ভূষণ রায় বলেন, নির্বাচনের সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ভোট কেন্দ্রে আসার সময় সবাই শারীরিক দূরত্ব বজায় রাখবেন এবং মাস্ক ব্যবহার করবেন। সবার সহযোগিতায় সুন্দর একটি নির্বাচন উপহার দিতে চাই দেশবাসীকে। এ ক্ষেত্রে প্রার্থী, ভোটার ও সমর্থকদের কাছ থেকে বিগত দিনের ন্যায় সংযত আচরণ আশা করছি। এসময় প্রার্থী এবং আহবায়ক কমিটির নেতৃবৃন্দ ছাড়াও গণমাধ্যমের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর