বুধবার | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

স্পেনে ব্যাপক হারে করোনায় আক্রান্ত হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা

প্রকাশিত :
সাইফুল আমিন, স্পেন থেকে : দ্বিতীয় ধাপে স্পেনে এবার করোনায় ব্যাপকহারে আক্রান্ত হচ্ছেন স্পেন প্রবাসী বাংলাদেশীরা। সাধারণ প্রবাসীরা মনে করছেন, অসতর্ক চলাফেরা আর স্বাস্থ্যবিধি না মানার কারণেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিছুটা দায় রয়েছে দেশটির বাংলাদেশি কমিউনিটি নেতাদেরও।
বিশ্বের অনেক দেশে ই যখন করোনা পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণে এনেছে, ঠিক তখনই উল্টোচিত্র স্পেনে। দেশটিতে আবারও মাথাচাড়া দিয়েছে করোনাভাইরাস। এতে স্পেনের অর্থনীতি আর স্বাস্থ্যখাত আবারও লণ্ডভণ্ড হওয়ার আশঙ্কা করছেন সেখানকার নাগরিকরা।
এবার, বাড়তি আতঙ্ক স্পেনের বাংলাদেশ কমিউনিটিতে। প্রথম ধাপের সংক্রমণে বাংলাদেশি আক্রান্তের খবর খুব বেশি পাওয়া না গেলেও দ্বিতীয় ধাপে পাল্টে গেছে পরিস্থিতি।

ছবি- স্পেনের হাসপাতালের চিত্র।

অনেকের ধারণা বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েস এর অনেক বাসাতেই কেউ না কেউ আক্রান্ত হয়েছেন করোনায়। এরপরও নেই সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই। এমনকি করোনা পজেটিভ হয়েও দিব্বি ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ।

এদিকে স্পেনেস্থ বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করা হলে আইনি জটিলতা থাকার কারণে গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি দায়িত্বরত কর্মকর্তারা।তবে দূতাবাসের এক কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ায়, দূতাবাস একদিনের জন্যে সেবা কার্যকম বন্ধ রেখেছিল।তবে বর্তমানে স্বল্প পরিমাণে কিছু কিছু সেবা চালু রাখা হয়েছে।
দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৫ লাখ ৭৭ হাজার এবং মৃত্যু হয়েছে প্রায় ৩০ হাজার মানুষ।

 

আজকের সর্বশেষ সব খবর