শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের বিরুদ্ধে মামলা করেছে দুদক

প্রকাশিত :

তরঙ্গ ডেস্ক : যন্ত্রপাতি ও বই কেনার প্রকল্পে প্রায় সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রকল্পে সংশ্লিষ্ট দুই ঠিকাদারও এই মামলার আসামি। তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুদক।

রোববার (১৬ আগস্ট) দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে পৃথকভাবে মামলা দুটি দায়ের করা হয় বলে জানিয়েছেন দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য।

মামলায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রকৃত দামের চেয়ে বেশি দাম দেখিয়ে বইপত্র কিনে সরকারের এক কোটি ২৯ লাখ ৩৩ হাজার ১২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ছাড়াও আসামি হিসেবে রয়েছেন ঠিকাদার প্রতিষ্ঠান নির্ঝরা এন্টারপ্রাইজের মালিক আফসানা ইসলাম কাকলী।

ছবি- শেখ হাসিনা মেডিক্যাল কলেজ, হবিগঞ্জ।

অন্য আরেকটি মামলায় অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ানের সঙ্গে পুনম ট্রেড ইন্টারন্যাশনাল নামের ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক এসএম নজরুল ইসলাম নুতনকে আসামি করা হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান বাদী হয়ে এই মামলা করেন।

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজে কেনাকাটায় দুর্নীতির অভিযোগের অনুসন্ধান ২০১৯ সালের ডিসেম্বরে শুরু করে দুদক। দুদক উপ-পরিচালক মো. শামছুল আলমের নেতৃত্বে একটি দল অনুসন্ধানের দায়িত্ব পালন করেন। তিন সদস্যের অনুসন্ধান টিমের অন্য সদস্যরা হলেন উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান ও ফেরদৌস রহমান।

আজকের সর্বশেষ সব খবর