শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সাবেক এমপি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর ২৪তম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন

প্রকাশিত :

শিব্বির আহমদ আরজু/ আব্দাল মিয়া : অশ্রুসিক্ত নয়নের মধ্যে দিয়ে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম অ্যাডভোকেট শরীফ উদ্দিন আহমেদ ( স্যারের) ২৪তম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে কবরে পুস্পস্তবক অর্পণ করা হয়। বাদ জোহর যাত্রাপাশা আসকর উল্লাহ জামে মসজিদে মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

 

পুস্পস্তবক অর্পণে উপস্থিত ছিলেন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন খান, জেলা যুবলীগের সভাপতি মোঃ আতাউর রহমান সেলিম, বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সাবেক এমপি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর তনয় কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, উপজেলা যুবলীগ সভাপতি ও ৪নং ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু ও শাহজাহান মিয়া, মোঃ নজরুল ইসলাম, মাস্টার আলী রহমান, আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ ফুল মিয়া, সাবেক ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আশরাফ সোহেল, সাধারণ সম্পাদক আশসাফ চৌধুরী বাবু, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান, বাবুল মিয়া, আজমল হোসেন খান ও অ্যাডভোকেট আসাদুজ্জামান খান, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন আরিফ বাপ্পিসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এর জেলা এবং উপজেলার বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

 

পুস্পস্তবক অর্পণের পর শরীফ উদ্দিন স্মৃতি গণগ্রন্থাগারে মরহুমের কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি মোঃ আতাউর রহমান সেলিম। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের নেতৃবৃন্দসহ স্মৃতি গ্রন্থাগারের নেতৃবৃন্দ।

জীবনী : মরহুম শরীফ উদ্দিন আহমেদ ১৯৪২ সালে ৭ মার্চ যাত্রাপাশা গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি স্থানীয় প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণি পাশ করে ৬স্ট শ্রেণিতে ভর্তি হন ঐতিহ্যবাহী এল আর উচ্চ বিদ্যালয়ে। এ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে মেট্টিক পাশ করে ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্স থেকে এম এ ডিগ্রি লাভ করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭১ সালে এল এল বি পাশ করেন।
এল এল বি পাশ করার আগে তিনি বানিয়াচংয়ের সুনামধন্য বিদ্যাপীট এল আর উচ্চ বিদ্যালয়ে কয়েক বছর খুব সুনামের সাথে শিক্ষকতা করেন। সে সময় তিনি শিক্ষকতা করে অনেক কৃতি ছাত্র তৈরি এবং অনেক সম্মান ও শ্রদ্ধা অর্জন করেন। মহান পেশা শিক্ষকতার সুবাদে মরহুম শরীফ উদ্দিন আহমেদকে আবাল বৃদ্ধাবণিতা শ্রদ্ধা ও ভালোবেসে স্যার বলেই সম্বোধন করতেন। এ সম্মান তিনি আমৃত্যু পেয়ে গেছেন। তিনি ( বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসন থেকে ২ বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে ৬ আগস্ট সংসদ চলাকালিন সময়ে আকস্মিক মারা যান তিনি।

প্রতি বছর এদিনটি এলেই মৃত্যু বার্ষিকী পালন করে থাকে বানিয়াচং উপজেলা আওয়ামীলীগ।

আজকের সর্বশেষ সব খবর