শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ের মোস্তাকিম আহমেদ অনুর্ধ্ব ১৯ দলের প্রাথমিক স্কোয়াডে অন্তর্ভূক্ত, বিসিসির অভিনন্দন

প্রকাশিত :

শিব্বির আহমদ আরজু/ আক্তার হোসেন আল হাদী : বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে স্থান পেয়েছে বানিয়াচংয়ের মোস্তাকিম আহমেদ মিন্টু (১৯)। সে উপজেলা সদরের ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের অন্তর্গত জাতুকর্ণ পাড়া গ্রামের মুতি মিয়া ছেলে। ৩ ভাই ও ৩ বোনের মধ্যে সে ২য়। সূত্রে জানা যায়, মোস্তাকিম আহমেদ মিন্টু ছোট বেলা থেকেই ক্রিকেটের প্রতি খুব আসক্ত। লেখাপড়ার পাশাপাশি অবসর সময়টুকু সে ক্রিকেট খেলায়-ই কাটিয়ে দিতো। সে হচ্ছে বাহাতি কার্টার বোলার। তার আদর্শ হচ্ছে বাংলাদেশের সেরা বোলার মোস্তাফিজ। বাংলাদেশ দলের খেলা হলে সে সারাদিন টিভির পর্দায় খেলা দেখতো। দীর্ঘদেহী মোস্তামিক জাতীয় অনুর্ধ্ব ১৪ ও ১৮ দলের হয়ে ভালো খেলা প্রদর্শন করেই বিসিবির নজর কেড়েছে। এ সুবাধে সে জাতীয় অনুর্ধ্ব ১৯ দলের ৪৫ জনের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছে। এতে তার বানিয়াচং উপজেলার ক্রিকেটারদের মধ্যে আনন্দ-উল্লাস দেখা দিয়েছে। এ ব্যাপারে বানিয়াচং ক্রিকেট ক্লাব এর সভাপতি মাস্টার ফজল উল্লাহ খান তরঙ্গ টোয়েন্টিফোর ডট কমকে বলেন, মোস্তাকিম আমার সরাসরি ছাত্র। আমি যখন তার খেলা দেখেছি তখনি বুঝতে পেরেছি সে একদিন জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করবে। সে সুযোগ ক্রমাগত আসছে। তার অনুর্ধ্ব ১৯ দলের খবর পেয়ে আমি অত্যন্ত খুশি।

 

খুশি তার পরিবারও। আশা করি সে চূড়ান্ত দলেও স্থান পাবে ইনশা আল্লাহ। বিসিসির সিনিয়র সহসভাপতি মাস্টার শেখ আবুল মনসুর তুহিন বলেন, মোস্তাকিম আহমেদ মিন্টুর পরিবার খেলার জন্য চূড়ান্ত সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছে। সে অত্যন্ত মেধাবী বাহাতি কার্টার বোলার। এ যেন জাতীয় দলের আরেক মোস্তাফিজুর রহমান। আমি দোয়া করি সে জাতীয় দলের হয়ে একদিন খেলবে।
বিসিসির সাধারণ সম্পাদক এম এ ইকবাল হোসেন খান মনি বলেন, আমরা চাই এভাবেই মফস্বল থেকে মেধাবী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে স্থান পাবে। ক্রিকেটে এখন মফস্বলকে আর অবহেলা করা যাবে না। মফস্বলের মেধাবী খেলোয়াড়রা রাষ্ট্রীয়ভাবে পরিচর্চা পেলে মাশরাফি, সাকিব, তামিম, মুশফিকদের মতো প্রতিভাবান খেলোয়াড় তৈরি হবে।
উল্লেখ্য, মোস্তাকিম আহমেদ মিন্টু বানিয়াচংয়ের ডাঃ ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র।

আজকের সর্বশেষ সব খবর