বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

মাধবপুরে বহরা ইউনিয়নে অবৈধ ভাবে বালু উত্তোলন, এলাকাবাসীর উদ্বেগ

প্রকাশিত :

কাজী মাহমুদুল হক সুজন :  হবিগঞ্জের মাধবপুর উপজেলার অসাধু বালু ব্যবসায়ী দিনরাত প্রকাশ্যে বালু উত্তোলন করছে। জানা যায়,উপজেলার বহরা ইউনিয়নের হাজী বাড়ির পূর্ব পাশে ফরিদ মেম্বারের বাড়ির পশ্চিম পাশে সমতল জায়গা থেকে দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে বালু উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র।

এতে ধ্বংসের মুখে পতিত হচ্ছে এ বালু মহালের চতুর পাশে বসবাসকারি কয়েক শত পরিবার।প্রভাবশালীদের ভয়ে ভুক্তভোগী কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না। বালু খেকুরা স্বাধীন ভাবে রাত- দিন বালু উত্তোলন করে যাচ্ছে।

মাধবপুর উপজেলা প্রশাসন অবৈধ বালু উত্তোলন বন্ধে কঠোর অভিযান পরিচালনার পরেও বহরা ইউনিয়নে কিছুতেই বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন। ভুক্তভোগীরা জানান,বালু ব্যবসায়ীরা যে জায়গা থেকে বালু উত্তোলন করছে, এর চার পাশে বাড়িঘর রয়েছে।বালু উত্তোলনের সাথে সাথেই বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে যাচ্ছে।আমরা ভয়ে কাউকে কিছু বলতে পারছি না। বাধা দিলেই বালু ব্যবসায়ীরা আমাদের মারপিট করে।

এদিকে অবৈধ ভাবে বালু উত্তোলনে সরকার হারাচ্ছে রাজস্ব।।অবৈধ পন্থায় বালু উত্তোলনে সরকারের নিষেধাজ্ঞা থাকলেও মাঠ পর্যায়ে এর প্রভাব নেই বলেই প্রভাবশালী চক্র প্রকাশ্যে ফসলি জমি থেকে প্রকাশ্যে বালু উত্তোলন করছে বলে স্থানীয়দের অভিযোগ। এ ব্যাপারে ভুক্তভোগীরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

আজকের সর্বশেষ সব খবর