বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

প্রাকৃতিক সব ধরনের বিপর্যয়ের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানো সরকারসহ সব শ্রেণি- পেশার মানুষের কর্তব্য- এমপি মজিদ খান

প্রকাশিত :

মখলিছ মিয়া ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেন, দুর্যোগ-দুর্বিপাক মানুষকে কঠিন বাস্তবতার মুখোমুখি করে দেয়। তাই ঝড়-বৃষ্টি, বন্যাসহ প্রাকৃতিক সব ধরনের বিপর্যয়ের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানো সরকারসহ সব শ্রেণি-পেশার মানুষের কর্তব্য।
বৃহস্পতিবার (২৩ জুলাই) বানিয়াচং উপজেলার ১৪ নং মরাদপুর ও ১৫ নং পৈলারকান্দি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ ৩০০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন ।

 


তিনি আরো বলেন, পানিবন্দি অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়ানো ও তাদের সাহায্য-সহযোগিতা করা ইসলামের বিধান। সমাজের বিত্তবানরা টাকা-পঁয়সা, খাদ্য-বস্ত্র, পানীয়, ওষুধ ইত্যাদি নিয়ে স্বতঃস্ফূর্তভাবে বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার সময় এখনই। ক্ষতিগ্রস্থ বানভাসি মানুষ অর্ধাহারে-অনাহারে অবর্ণনীয় দুর্ভোগে দিন কাটাচ্ছেন। বন্যার্তদের কাছে একেকটি দিন যেন এখন ‘দুর্বিষহ কষ্টের অনন্তকাল’। বন্যার্ত অসহায়দের সেবায় সামর্থ্যবান প্রতিটি ব্যক্তির এগিয়ে আসা উচিত। তুলনামূলক বিপদগ্রস্থ ব্যক্তিকে সাহায্য করার বিনিময়ে আল্লাহ তাআলা সর্বোচ্চ প্রতিদান দিবেন।
এসময় উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজমূল হক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইউনিয়ন চেয়ারম্যান, ফজলুর রহমান খানসহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রত্যেক বন্যার্ত পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি চিরা, ১ কেজি ডাল, ১কেজি তৈল, ১কেজি চিনি, আদা কেজি নুডলস ইত্যাদি বিতরণ করা হয় ।

আজকের সর্বশেষ সব খবর