শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে পুষ্টি প্রদর্শনীর কৃষকদেরকে প্রণোদনা

প্রকাশিত :
হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় পারিবারিক পুষ্টি প্রদর্শনীর কৃষকদের মাঝে উপকরণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
দুই উপজেলার ১১টি ইউনিয়নের ৩৫২ জন কৃষক এ প্রণোদনা পেয়েছেন। প্রত্যেকের হাতে তুলে দেয়া হয় নগদ ১ হাজার ৯৩৫ টাকা। এছাড়াও বিতরণ করা হয়েছে ১৫ ধরণের বিভিন্ন জাতের সব্জির চারা, বীজ এবং একটি করে সাইনবোর্ড।
বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হাসান রুবেল, শায়েস্তাগঞ্জের ইউএনও সুমী আক্তার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর প্রমুখ।
প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা কাজ করে যাচ্ছি। জীবনের ঝুঁকি নিয়ে মাঠে রয়েছেন সরকারি কর্মকর্তারাও। দেশে যেন খাদ্যের ঘাটতি না দেখা দেয় সেজন্য সরকারের তৎপরতা অব্যাহত রয়েছে। কৃষকদেরকে দেয়া হচ্ছে বিভিন্ন ধরণের প্রণোদনা। এ সময় স্বাস্থ্যবিধি মেনে নিজেদের জমি চাষ করতে কৃষকদের প্রতি আহবান জানান তিনি।

 

আজকের সর্বশেষ সব খবর