শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত :

বাহার উদ্দিন, লাখাই থেকে : হবিগঞ্জের লাখাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা,সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্টিত হয়েছে। বুধবার (২৪ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ।
সভায় বিদেশ যাওয়ার আগে প্রশিক্ষণলব্ধ জ্ঞান অর্জনের উপর গুরুত্বারোপ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আজাদ বলেন, বিদেশের উদ্দ্যেশে যাওয়ার আগে প্রশিক্ষণলব্ধ জ্ঞানার্জন করার উপর গুরুত্বারোপ করেন। দক্ষ জনশক্তি বিশ্ব শ্রমবাজারে চাহিদা থাকা সত্ত্বেও আমাদের দেশের অদক্ষ শ্রমিকরা বিদেশ গিয়ে বিভিন্ন জটিলতার সম্মুখিন হচ্ছেন। সেই সাথে মানব পাচারকারীদেও খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে মানুষ, আবার কেউবা প্রাণও হারাচ্ছেন।
এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে প্রতিটি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছেন। সেই সাথে প্রতিটি উপজেলা থেকে ১হাজার দক্ষ শ্রমিক প্রেরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিদেশ গমনকারিরা জেনে-বুঝে যাচাই- বাছাই পুর্বক সরকারি নীতিমালা অনুযায়ী স্বল্প ব্যয়ে বিদেশ গমনের আহবান যানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, লাখাই প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট আলী নোয়াজ, লাখাই রিপোটার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন, সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদ, অপরাংশের সভাপতি আবুল কাশেম, সাংবাদিক রফিকুল ইসলাম , মহসিন সাদেক, সুমন আহম্মদ বিজয় , মহিউদ্দিন আহম্মদ রিপন, বীর মুক্তিযোদ্ধা গাজী শাহজাহান চিশতী, আব্দুল মতিন, নিতেশ দেব, সুশীল দাশ, আশিষ দাশ গুপ্ত,ছায়েদুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানের আগে ইউএনও লুসিকান্ত হাজং করোনাভাইরাসের বিশদ বিবরণ তুলে ধরেন সাংবাদিকদের সামনে।

আজকের সর্বশেষ সব খবর