মঙ্গলবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী কর্মশালা

প্রকাশিত :

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের বানিয়াচংয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ইমাম, মোয়াজ্জিন ও ধর্মীয় শিক্ষকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ। উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান।

মাওলানা মোবারক আলীর সঞ্চালণায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন এর উপপরিচালক মুনিরুজ্জামান, সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, ইফার ফিল্ড অফিসার আব্দুল আওয়াল, সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দাল হোসেন খান ও সাবেক উপাধ্যক্ষ কাজী মুফতি আতাউর রহমান।

ছবি- সভাপতির বক্তব্য রাখছেন ইউএনও পদ্মাসন সিংহ।

বক্তব্য রাখেন উপজেলা ফিল্ড সুপার ভাইজার মোঃ তৌহিদ মিয়া ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু। এসময় উপস্থিত ছিলেন ইফার উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হাফেজ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা তোফাজ্জুল হোসেন, কেয়ারটেকার মাওলানা বাহা উদ্দিন ও উপদেষ্টা মাওলানা শায়েখ সিরাজুল ইসলাম।

বক্তাগণ বলেন, পবিত্র ইসলাম ধর্ম হচ্ছে আদর্শ ও মানবতার ধর্ম। এ ধর্মে জঙ্গিবাদ, সন্ত্রাস, গুজব ও হঠকারিতার কোন স্থান নেই। সমাজের সম্প্রীতি রক্ষায় সম্মানীত ইমাম ও মোয়াজ্জিন সাহেবদের অবদান অপরিসীম। এ ক্ষেত্রে ধর্মান্ধ গোষ্ঠি বা জাতি থেকে সবাইকে সতর্ক থাকতে আহবান জানানো হয়।

আজকের সর্বশেষ সব খবর