মঙ্গলবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে সুফিয়া-মতিন মহিলা কলেজে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত :

 মোঃ আব্দাল মিয়া : বানিয়াচংয়ে সুফিয়া-মতিন মহিলা কলেজে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) দুপুরে কলেজ মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। অধ্যক্ষ সুলতান আহমেদ ভূইয়ার সভাপতিত্বে ও প্রভাষক মোস্তাফিজুর রহমান’র সঞ্চালণায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রভাষক (বাংলা) ছালামত আলী খান। অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে উপস্থিত ছাত্রবৃন্দকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ জীবন গঠনের আহবান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রভাষক ফেরদৌসী রহমান (ইসলামের ইতিহাস), রজত কান্তি দাস (অর্থনীতি ও সুশাসন), তামান্না আক্তার মিয়াজী (সমাজ বিজ্ঞান), রহমতুল বারি (ইংরেজি), দেবু ভট্টাচার্য (হিসাব বিজ্ঞান) ও নিপেন্দ্র চন্দ্র দাস (পদার্থ বিজ্ঞান) প্রমুখ। আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীর মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক মোঃ শিব্বির আহমদ ও গীতা পাঠ করেন রামকৃষ্ণ দাস (রাষ্ট্র বিজ্ঞান)।

আজকের সর্বশেষ সব খবর