রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
add
শিরোনাম

লাখাইয়ে বোরো ধান সংগ্রহে কৃষক বাঁচাই লটারি কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত :

আকিব শাহরিয়ার, লাখাই থেকে :  লাখাই উপজেলায় চলতি বোরো মৌসুমে স্বচ্ছতার মাধ্যমে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে উপজেলায় সর্বমোট ১,০৭১ জন কৃষক বাছাই করা হবে। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত টনপ্রতি ২৭ হাজার টাকা মূল্যে সরকারি খাদ্যগুদামে জনপ্রতি ১ টন করে ধান সরবরাহের সুযোগ পাবে কৃষক।

গতকাল রবিবার (২ মে) দুপুর বেলা ২টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে লটারি কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসের তালিকাভুক্ত ১নং লাখাই ইউনিয়নে ৮৭৯ জন, বুল্লা ইউনিয়নে ১,৫১১ জন ও করাব ইউনিয়নের ৬৫৫ জন কৃষক নির্বাচন করা হয়। সর্বমোট ৬ টি ইউনিয়নের মধ্যে ৩ টি ইউনিয়নে ৩,০৪৫ জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে ৭৭৭ জন কৃষক বাছাই করা হয়।

উপজেলায় মোট ৯৩৪ মেট্রিকটন বোরোধান সংগ্রহ করার জন্যে লটারি কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অ্যা্ডভোকেট মুশফিউল আলম আজাদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নজির মিয়া, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশীষ কুমার সরকার, করাব ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, লাাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশীষ দাশ গুপ্ত, উপজেলা কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষকগণ। উপসহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য বলেন বামৈ, মুড়িয়াউক ও মোড়াকরি ইউনিয়নের তালিকা না আসায় ৩ ইউনিয়নের লটারি কার্যক্রম পরবর্তীতে সম্পন্ন করা হবে।

আজকের সর্বশেষ সব খবর